যৌতুকের জন্য পুত্রবধূ সহ ৫জনের বিরুদ্ধে শশুরের মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২; সময়: ১০:৫৪ পূর্বাহ্ণ |

নিজস্ব প্রতিবেদক: যৌতুকের অভিযোগ এনে পুত্রবধূ মোসাঃ সায়মা সুলতানা(৩১) সহ ৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন এক ভুক্তভোগী শশুর। এই ঘটনায়, গত বুধবার ১৪ সেপ্টেম্বর ৫০লক্ষ টাকা যৌতুকের দাবির অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ আমলী আদালতে মামলা দায়ের করেছেন ওই ভুক্তভোগী শশুর।

মামলা সূত্রে জানা যায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার তেররশিয়া গ্রামের মোঃ জারজিস আলীর পুত্র সহকারি পুলিশ সুপার (এ.এস.পি) মোঃ রুবেল হকের (৩৪) সঙ্গে ধামহরহাট উপজেলার চকযদু গ্রামের মৃত আফজাল হোসেনের মেয়ে সায়মা সুলতানা( ৩১)এর বিবাহ সম্পন্ন হয়। বিবাহের সময় মামলার বাদী তাঁহার পুত্রবধু সায়মা সুলতানাকে কে তিন ভরি ওজনের স্বর্ণের সীতাহার, দুইভরি ওজনের সোনার হাত বালা, এক ভরি ওজনের সোনার কানের ঝুমকা ও এক ভরি ওজনের সোনার দুটি আংটি প্রদান করেন।

বিয়ের কিছুদিন পরেই স্ত্রী সায়মা সুলতানা ও তার পরিবারের লোকজন সায়মা সুলতানার জন্য ঢাকায় ফ্লাট বাড়ি ক্রয়ের জন্য ৫০ লক্ষ টাকা যৌতুকের দাবিতে বাদীর পুত্রকে অমানবিকভাবে চাপ প্রয়োগ করতে থাকে।

এ ব্যাপারে রুবেল হক তাহার পিতা অর্থাৎ মামলার বাদীকে বিষয়টি জানালে বাদী তাহার পুত্রবধুসহ তার পরিবারকে সুরাহার ব্যাপারে জানালে সায়মা সুলতানাসহ তার পরিবারের সদস্যগণ গত ১২/০৮/২০২২ ইং তারিখ বিকাল ৪ টার সময় বাদীর বাড়িতে আসে। বাদী তার পুত্রবধূ সায়মা সুলতানাসহ আসামীদেরকে বলে যে, ঢাকায় ফ্লাট বাড়ি ক্রয়ের জন্য ৫০ লক্ষ টাকা যৌতুক দাবি পরিত্যাগ করে বাদির ছেলের সাথে সুখে- শান্তিতে ঘর-সংসার করার জন্য আহ্বান জানান। কিন্তু পুত্রবধু সায়মা সুলতানাসহ অন্যান্য আসামীরা ৫০ লক্ষ টাকার যৌতুক দাবি পরিত্যাগ অস্বীকার করেন এবং বাদীর ছেলের সাথে ঘর-সংসার করবে না বলে জানান। প্রয়োজনে মিথ্যা মামলা করে বাদীর ছেলের চাকুরি খাওয়ার হুমকিও দেন আসামী পক্ষ। বাদী তার পুত্রবধূ সায়মা সুলতানা সহ অন্যান্য আসামীদের এই রকম কথা শুনে কান্নায় ভেঙে পড়ে।

পরবর্তীতে বাদী অনেক চেষ্টা করলেও আসামীরা আপোষ মীমাংসা আসেনি। পরে বাদী গত ১৪/০৯/২২ইং তারিখে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ আমলী আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোঃ হুমায়ন কবীর সাহেবের আদালতে ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় পুত্রবধূ সায়মা সুলতানা সহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যাহার মামলা নং- সি.আর-৭৩৩/২০২২(শিবগঞ্জ)।

সংশ্লিষ্ট আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জনাব মোঃ হুমায়ন কবীর সাহেব মামলাটি আমলে গ্রহণ করেন এবং মামলার সকল আসামীকে আগামী ২৯/০৯/২০২২ইং তারিখ আদালতে হাজির হওয়ার জন্য সমন ইস্যুর আদেশ প্রদান করেন।

এ বিষয়ে মামলার প্রধান আসামি সায়মা সুলতানা সিমির ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তার সাড়া পাওয়া যায়নি।

উপরে