চালু থাকবে সিনেমা হল

প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

চালু থাকবে সিনেমা হল

বিনোদন প্রতিবেদক: করোনা প্রকোপ বাড়ায় দেশজুড়ে চলছে লকডাউন। দেশের অনেক বিনোদনকেন্দ্রই বন্ধ করা হয়েছে।

তবে সুনির্দিষ্ট নির্দেশনা না থাকায় সাধারণ প্রেক্ষাগৃহগুলো স্বাস্থ্যবিধি মেনে খোলা রেখেছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

বর্তমান পরিস্থিতি নিয়ে হল মালিক ও প্রদর্শক সমিতির সিনিয়র সহসভাপতি মিয়া আলাউদ্দিন বলেন, ‘এবারের লকডাউনে সরকার বা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সিনেমাহল নিয়ে কোনো সুনির্দিষ্ট নির্দেশনা দেয়নি।

তাই আমরা আগের স্বাস্থ্যবিধি মেনে হল পরিচালনা করছি। আমার কাছে অনেকেই (হল মালিক) বিষয়টি নিয়ে জানতে চেয়েছিলেন।

আমি বলেছি, আপনারা চাইলে হল খোলা বা বন্ধ রাখতে পারেন। এতে সমিতির কোনো আপত্তি বা নির্দেশনা নেই।

সরকার যেটা বলবে, সেটাই হবে। তাই আগের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে অনেকেই হল খোলা রেখেছেন।’

এর আগে দেশের পাঁচ জেলায় জরুরি ভিত্তিতে সিনেমা হল বন্ধ ঘোষণা করা হয়েছিল। তবে সেটা করা হয় জেলা প্রশাসকদের নিজ উদ্যোগে। সেই জেলাগুলো হলো চট্টগ্রাম, নরসিংদী, ফরিদপুর, শেরপুর ও চাঁদপুর।

তবে সোমবার (৫ এপ্রিল) থেকে শুরু হওয়া লকডাউনে সাধারণ সিনেমা হল বন্ধে আর নতুন কোনো ঘোষণা আসেনি। তবে রাজধানীর সবচেয়ে আধুনিক প্রেক্ষাগৃহ স্টার সিনেপ্লেক্স তাদের সব শাখা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

তারা জানায়, এ সময় যেহেতু শপিংমল বন্ধ থাকবে তাই স্টার সিনেপ্লেক্সের জন্যও এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময়ে প্রেক্ষাগৃহটি সিনেমা প্রদর্শন বন্ধ রাখবে।

পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে বলে আশ্বস্ত করেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি সাময়িক বন্ধ রাখার বিষয়ে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ তার দর্শকদের কাছে দুঃখ প্রকাশ করেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, দেশের বিভিন্ন লোকশনে চলছে বেশ কিছু সিনেমার শুটিং। সেগুলোতে করোনা রোধে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না বলে খবর পাওয়া গেছে। অনেকটা ঝুঁকি নিয়েই কাজ চলছে এসব সিনেমার।

চলচ্চিত্র প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু গণমাধ্যমে বলেন, ‘সরকার লকডাউন ঘোষণা করেছে। জরুরি সেবা ও শিল্পকারখানা ছাড়া আর কিছুই চলবে না। সে ক্ষেত্রে শুটিং চলার কোনো প্রশ্নই আসে না। সরকার নির্দিষ্টভাবে বলে দিয়েছে কী কী চলবে আর কী কী চলবে না।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এই মাত্র পাওয়া