নামাজের আগে-পরে মসজিদে সভা-সমাবেশে নিষেধাজ্ঞা

প্রকাশিত: ৫:৩১ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

নামাজের আগে-পরে মসজিদে সভা-সমাবেশে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে ৫ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত চলমান কঠোর নিষেধাজ্ঞাকালীন সময়ে মসজিদে নামাজ আদায়ের আগে কিংবা পরে কোন ধরনের সভা-সমাবেশ করা যাবে না মর্মে এক জরুরী আদেশ জারি করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। বুধবার (৭ এপ্রিল) বাংলাদেশ সচিবালয় থেকে উপসচিব মো. সাখাওয়াৎ হোসেন স্বাক্ষরিত এক জরুরী বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,

বর্তমানে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় দেশের সকল মসজিদসমূহে জু’মা ও ওয়াক্তের নামাজ এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনার আগে ও পরে গণজমায়েত নিরুৎসাহিত করাসহ নিম্নবর্ণিত শর্তসমূহ প্রতিপালনের জন্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক সকল ধর্মপ্রাণ ব্যক্তিকে অনুরোধ করা হলো:

১) জু’মা ও অন্যান্য ওয়াক্তের নামাজ এবং প্রার্থনার আগে ও পরে মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে কোন প্রকার সভা ও সমাবেশ করা যাবে না;
২) মসজিদে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক তারাবিসহ অন্যান্য নামাজ আদায় করতে হবে এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রার্থনা করতে হবে;

৩) এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের গত ২৯ মার্চের প্রজ্ঞাপন এবং মন্ত্রিপরিষদ বিভাগের গত ৪ এপ্রিলের নির্দেশনা মোতাবেক ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ৫ এপ্রিলে জারীকৃত সকল নির্দেশনা সংশ্লিষ্ট সকল-কে মেনে চলতে হবে।

উল্লিখিত নির্দেশনা লঙ্ঘিত হলে স্থানীয় প্রশাসন ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী সংশ্লিষ্ট দায়িত্বশীলদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন।

প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমন রোধে স্থানীয় প্রশাসন,

আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং সংশ্লিষ্ট মসজিদ ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ের পরিচালনা কমিটিকে উল্লিখিত নির্দেশনা বাস্তবায়ন করার জন্য অনুরোধ জানানো হলো।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এই মাত্র পাওয়া