টুঙ্গিপাড়ায় টিকা কার্যক্রমে নিরলস সেবা দিচ্ছে তিন স্বেচ্ছাসেবী

প্রকাশিত: ১২:২৬ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২১

টুঙ্গিপাড়ায় টিকা কার্যক্রমে নিরলস সেবা দিচ্ছে তিন স্বেচ্ছাসেবী

 

রাকিব চৌধুরী গোপালগঞ্জ প্রতিনিধি:

টুঙ্গিপাড়ায় সুষ্ঠু, সুশৃঙ্খলভাবে টিকা কার্যক্রম এগিয়ে নিতে দায়িত্ব পালন করছে ৩ জন স্বেচ্ছাসেবী। স্বেচ্ছাসেবকরা স্বাস্থ্যকর্মীদের সহায়ক হয়ে নিরলস সেবা দিয়ে যাচ্ছে। দিন শেষে সেবাগ্রহীতার অমলিন তৃপ্তির হাসিটুকুই তাদের একমাত্র অনুপ্রেরণা।

স্বেচ্ছাসেবী বৃষ্টি বলেন, উচ্চ মাধ্যমিকের পাঠ চুকিয়ে মানুষের সেবায় মাঠেঘাটে দৌঁড়ে বেড়িয়েছি। সাধারণ একজন স্বেচ্ছাসেবী হিসেবে বুকে ধারণ করেছি মানবসেবার মহান ব্রত। মহামারিতে ভুক্তভোগি মানুষকে সাহস জুগিয়েছি।

মানুষ মানুষের জন্য- এই বিশ্বাস ধারণ করেন স্বেচ্ছাসেবী মাহিন ফেরদৌস বলেন, দুর্যোগে, দুর্বিপাকেই আসল পরিচয় মেলে মানবিকতার। করোনাকালে চিকিৎসা সহযোগী হিসেবে যুক্ত হয়ে নিরলস কাজ করছেন টিকা কার্যক্রমেও।

তাদের মতো অনেক স্বেচ্ছাসেবী এভাবেই নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সেবার তাগিদটা অর্থ কিংবা প্রাপ্তির গণ্ডিতে সীমাবদ্ধ নয়।

মাহিন ফেরদৌস জানান, যে কোন পরিস্থিতিতে সকল প্রকার ধর্ম, বর্ণ, জাতি নির্বিশেষে আমাদের প্রথম কাজ হলো সেবা দেওয়া। মানবসেবায় নিজেকে নিয়োজিত করার প্রয়াসে এই ভ্যাকসিন প্রোগ্রামের সাথে যুক্ত হই। বৃষ্টি জানালেন, যারা এখনও সুস্থ্য আছেন তাদেরকে রক্ষা করার জন্য যে কোন ধরনের সাহায্যমূলক কাজে অংশ গ্রহণ করা আমার জন্য অনেক সৌভাগ্যের।

সহযোগিতার হাত বাড়িয়ে দিনের শুরু। তাদের সহায়তা পেয়ে স্বস্তিতে স্বাস্থ্যকর্মীরাও।

স্বাস্থ্যকর্মীরা জানান, স্বেচ্ছাসেবকরা টিকা নিতে আসা ব্যক্তিদের নিবন্ধন, টিকাদান কেন্দ্রে সামাজিক দৃরত্ব বজায় রাখা ও টিকা নিতে আসা ব্যক্তিদের মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, টিকা প্রদানকারী স্বাস্থ্যকর্মীদের সহায়তা প্রদানসহ টিকা গ্রহণের পর পর্যবেক্ষণ কক্ষে দায়িত্ব পালন করছেন।

স্বেচ্ছাসেবাও আনাড়ি হাতে হয়না, তাই টুঙ্গিপাড়ায় সেবা দিয়ে যাওয়া অর্ধশত স্বেচ্ছাসেবীকে প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়েই মাঠে নামিয়েছে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

এ সংক্রান্ত আরও সংবাদ

এই মাত্র পাওয়া