পাঁচ দফা দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ ও মানবব্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ , নভেম্বর ২৮, ২০২০

জুনাইদ কবির, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশের সবকয়টি সুগারমিল রক্ষা, চার মাসের বকেয়া বেতন পরিশোধ সহ পাঁচ দফা দাবিতে ঠাকুরগাঁও রোড় এলাকায় বিক্ষোভ ও মানবব্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) বেলা ১১টায় ঠাকুরগাঁও সুগারমিল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন ও কেন্দ্রীয় আখচাষী সমিতি ঠাকুরগাঁওয়ের যৌথ উদ্যোগে আসন্ন মাড়াই মৌসুমে দেশের সব কয়টি চিনিকল চালু, চার মাসের বকেয়া বেতন, আখচাষীদের আখের মূল্য পরিশোধ, আসন্ন মাড়াই মৌসুসের আগে সার, বীজ, কীটনাশক ও জরুরি আপকরণ সরবরাহসহ পাঁচ দফা দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আখচাষী ফেডারেশনের প্রধান উপদেষ্টা রুহুল আমীনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আখচাষী ফেডারেশনের সহ-সভাপতি ইউনুস আলী, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. উজ্জল হোসেন, সাধারন সম্পাদক মুহাম্মদ এনায়েত আলী উলুব্বী, সহ-সম্পাদক ওবায়দুর রহমান, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান রেজা, ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, আখচাষী আনোয়ার হোসেন, আখচাষী সালেকুল হক (টুলু) সহ শ্রমিক ইউনিয়নের অন্যান্য নেতারা।

এ সময় বক্তারা চিনি শিল্প বন্ধ করার প্রক্রিয়া বাতিল করে ১৫টি চিনিকল চালু করার তারিখ নির্ধারণ এবং খুব শিঘ্রই বেতনের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্টদের ব্যবস্থা গ্রহনের আহ্বান করেন।

বিক্ষোভ মিছিলটি চিনিকলের প্রধান ফটক থেকে বের হয়ে ঠাকুরগাঁও রোড় এলাকা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চিনিকলের প্রধান গেটের সামনে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আলোকিত ভোর/ এস আর

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com