Uncategorizedঅপরাধ ও দূর্নীতিঅর্থ-বাণিজ্যআইন-আদালতআন্তর্জাতিকউপ-সম্পাদকীয়খেলাধুলাজাতীয়তথ্য-প্রযুক্তিদেশজুড়েফিচারফেসবুক থেকেবিনোদনবৈচিত্রমতামতরাজনীতিলাইফস্টাইলশিক্ষাসম্পাদকীয়স্বাস্থ্য

পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করতে গুজব রটনাকারীদের কঠোরভাবে দমন করা হবে : ড. আব্দুর রাজ্জাক

ঢাকা, ২৪ জুলাই, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশকে অস্থিতিশীল করার জন্য পরিকল্পিতভাবে দেশে গুজব ছড়িয়ে আতঙ্ক তৈরি করছে তাদের কঠোর হাতে দমন করা হবে।
তিনি বলেন, ‘যারা নানা রকম গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করতে চাইছেন, তারা সফল হবেন না। আমরা মানবতায় বিশ্বাস করি। ধর্মান্ধতা এখানে নেই।’
রাজ্জাক আরো বলেন, যারা ধর্মকে পুঁজি করে জঙ্গিদের মতো গুজব সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছেন, তাদের আমরা কঠোরভাবে দমন করবো। এখানে কেউ গুজব রটিয়ে সফল হবেন না।
আব্দুর রাজ্জাক আজ দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে শোকাবহ আগস্ট মাসের কর্মসূচী, দেশজুড়ে বন্যা পরিস্থিতি মোকাবেলা ও সামাজি অস্থিরতারোধে করণীয় নির্ধারণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এডভোকেট কামরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন ও মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।
রাজ্জাক বলেন, সারাদেশে বন্যা। বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে আমরা টিম ভিত্তিক কাজ করছি, মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমরা আহামরি কিছু করতে পারছি না। কিন্তু বানভাসি মানুষের পাশে আমরা আছি, এটা জানান দেয়ার চেষ্টা করছি।
তিনি বলেন, কিন্তু বিএনপির আবাসিক নেতা রিজভী আহমেদ প্রতিদিন অভিযোগ করে যাচ্ছেন আমরা বানভাসি মানুষের পাশে নেই। আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি, এত বছর আওয়ামী লীগ ক্ষমতায়, কোথাও কেউ না খেয়ে মারা যায় নাই। ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ সিডর, আইলাসহ নানা সংকটে দুর্গত মানুষের পাশে ছিল আওয়ামী লীগ। কিন্তু বিএনপিকে তো কোথাও পাওয়া যায়নি।
ড. রাজ্জাক বলেন, গত ১০ বছরে বিএনপি কোথাও দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছে, তাদের মধ্যে ত্রাণ কার্যক্রম করেছে তার প্রমাণ তারা দিতে পারবে না।
তিনি বলেন, বিএনপির অফিস থেকে দেয়া বিবৃতি মিথ্যাচার। মিথ্যাচার করা ছাড়া বিএনপির আর কিছু করার নেই।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে সংখ্যালঘু সম্প্রদায়ের লোক নিঁখোজ হওয়ার বিষয়ে এনজিও কর্মী প্রিয়া সাহার অভিযোগের বিষয়ে কৃষিমন্ত্রী রাজ্জাক বলেন, তিনি (প্রিয়া সাহা) ডিজেপিয়ারস শব্দের অর্থ জানেন? নিশ্চয়ই জানেন না। তিনি ট্রাম্পের কাছে যে সংখ্যার কথা বলেছেন, সেটা প্রমাণ করতে পারবেন? তাও পারবেন না। আওয়ামী লীগ কোনোদিন সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেয় নাই। আমরা সবাই মিলে কাঁেেধ কাঁধ মিলিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। দেশ গঠনেও নানা দফতরে নানা ধর্মের মানুষ মিলে কাজ করছি। এখানে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে চলেছি।

এ জাতীয় আরো খবর

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close