বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৮০ হাজার শূন্য পদের নিয়োগে জটিলতা

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ , ডিসেম্বর ১২, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ বেশি শিক্ষক পদ শুন্য । এসব পদে নিয়োগের জন্য কয়েকলাখ যোগ্য আবেদনকারীর তালিকা তৈরী করেছে নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃপক্ষ(এনটিআরসিএ)।

কিন্তু নিয়োগ সংক্রান্ত কিছু জটিলতা ও মামলার কারনে আটকে আছে নিয়োগ প্রকৃয়া। করোনা মহামারীর এই সময়ে এই নিয়োগ প্রকৃয়া সম্পন্ন হলে বিপুল সংখ্যক বেকার চাকরি প্রার্থীর কর্মসংস্থান হবে।

গত জানুয়ারী মাসে শিক্ষক নিয়োগে গনবিজ্ঞপ্তি হওয়ার কিন্তু ছিলো। কিন্তু ১৩ তম নিবন্ধনে পাশ করা ২২০০ জনের একটি মামলায় হাইকোর্টের রায়ের কারনে আটকে গেছে নিয়োগ প্রকৃয়া।

এখন পর্যন্ত ১৫ টি নিবন্ধন পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২০১৫ ও ১৬ সালে দুইটি গনবিজ্ঞপ্তির মাধ্যমে ৩৬ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। কিন্তু তৃতীয় গনবিজ্ঞপ্তি প্রকাশে তৈরী হয়ে দীর্ঘসুত্রতা।

এদিকে গনবিজ্ঞপ্তির অপেক্ষায় প্রহর গুনছে লাখ লাখ বেকার নিবন্ধনধারী। তাদের অপেক্ষার প্রহর কাটছে না।তবে এনটিআরসিএ কতৃপক্ষ দাবী করছে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছে। আদালতের নির্দেশনা নিয়ে শিঘ্রই গনবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। নিবন্ধারীদের ধৈয্য ধারনের কথা বলেছেন এনটিআরসিএ চেয়ারম্যান।

এদিকে শিক্ষামন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন বলেন,এনটি আরসিএ রিভিউ করেছে। আশাকরছি জানুয়ারী মাসে গনবিজ্ঞপ্তি প্রকাশ করা যাবে।

আলোকিত ভোর/মিনহাজুল/মুন্না

 

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com