গলায় ফাঁস দিয়ে রাবি শিক্ষার্থীর আত্মহত্যা!

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ , ডিসেম্বর ১৯, ২০২০

আবু সাঈদ সজল, রাবিঃ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নৃবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী দেবজ্যোতি বসাক পার্থ।

শনিবার (১৯ ডিসেম্বর) ভোর রাত সাড়ে ৫ টায় আত্মহননের পথ বেছে নেয় পার্থ।

বিষয়টি নিশ্চিত করে পার্থর বন্ধু বরিশাল সরকারী কলেজ শিক্ষার্থী শুভ জানান, আজ ভোর রাতে ৫ টার দিকে পার্থ তার নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

পরে সকালে তার পরিবার ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পটুয়াখালী সরকারী মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

তিনি জানান, পরে পার্থর লাশটি মর্গে রাখা হয় এবং তার পাশেই শ্মশান সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন হবে।

পার্থ তার পরিবার নিয়ে পটুয়াখালী শহরেই থাকতো। তবে, তার মৃত্যুর কারনটি এখনও জানা যায়নি।

এবিষয়ে নৃবিজ্ঞান বিভাগের সভাপতি বখতিয়ার আহমেদ  বলেন, পার্থর এভাবে চলে যাওয়া কোনো ভাবেই মেনে নিতে পারছি না। আমরা দুঃখিত, আমাদের সুযোগ হয়নি পার্থর এই আবেগী সিদ্ধান্ত বদলে দেয়ার। শিক্ষক হিসেবে এটা গ্লানির।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীরা মনে রাখবে যে কোন মানসিক বিপর্যয়ে বিভাগের শিক্ষকদের মানসিক আশ্রয়ের অধিকার আপনাদের আছে। যে কোন নাজুক পরিস্থিতিতে প্লিজ একবার কথা বলবে যে কোন শিক্ষকের সাথে।

এসময় পার্থ’র শোক-সন্তপ্ত বাবা-মা ও পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com