রেকর্ড ছুঁলেন রোনালদো, জুভেন্টাসের জয়

প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ , জানুয়ারি ১১, ২০২১

খেলাধুলা ডেস্ক: গোল করে ক্লাব ও জাতীয় দল মিলে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ছুঁয়েছেন রোনালদো। অ্যারন রামসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর শেষ দিকের দুই গোলে স্বস্তির জয় পেয়েছে জুভেন্টাস। যদিও দ্বিতীয়ার্ধের পুরোটা সময় একজন কম নিয়ে খেলার পরও সাসুলোর বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় ছিল আন্দ্রেয়া পিরলোর দল। এমনকি প্রথমার্ধেও তেমন কোনো সুযোগ করতে পারেনি দলটি।

ফুটবলের ভুলতে যাওয়া এক কিংবদন্তির নাম জোসেফ বাইকান। ক্লাব ও জাতীয় দল মিলে যার সর্বোচ্চ গোলের রেকর্ড ৭৫৯টি। সেই অস্ট্রিয়ান তারকাকে এবার ছুঁয়েছেন রোনালদো। আর একটি গোল করলেই ইতিহাস হবে তার।

নিজেদের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে রোববার রাতে সেরি আর ম্যাচটি ৩-১ গোলে জিতেছেন শিরোপাধারীরা। এ নিয়ে চলতি মৌসুমে উত্থান-পতনের মধ্য দিয়ে চলা জুভেন্টাস লিগে প্রথমবার টানা তিন ম্যাচ জিতল।

ম্যাচটায় শুরুতে ভুগতে হয়েছে জুভেন্টাসকে। প্রথমার্ধে সেভাবে সুযোগ তৈরি করতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে সম্ভাবনা তৈরি হয় সাসুলোর খেলোয়াড় পেড্রো ওবিয়াং বিরতির একটু আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে।

৪৫+১ মিনিটে কড়া ট্যাকলের ফল হিসেবে মাঠ ছেড়ে যান পেড্রো। ফলে ১০ জনের দলে পরিণত হওয়া সাসুলোকে চাপে ফেলা সহজ হয়ে যায় জুভেন্টাসের। গোল করেন ব্রাজিলিয়ান তারকা দানিলো। তবে আট মিনিট পর সমতা ফিরিয়ে ম্যাচে প্রাণ ফেরানোর চেষ্টা করে সাসুলো। গোল করেন ডেফরেল।

পয়েন্ট হারনোর শঙ্কায় পড়ে যায় জুভেন্টাস। খেলা ফেরান বদলি খেলোয়াড় রামসি। পুরো মৌসুমজুড়ে আসা-যাওয়ার মধ্যে থাকা এই তারকাই গোল করেন ৮২ মিনিটে। এরপর স্টপেজ টাইমে স্কোর ৩-১ করেন রোনালদো। এর সঙ্গে সঙ্গে ক্লাব ও দল মিলে গোল হয়ে যায় তার ৭৫৯টি।

জয়ের পর চারে উঠে গেছে জুভেন্টাস। ১৬ ম্যাচে তাদের সংগ্রহ ৩৩ পয়েন্ট। ১৭ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে এসি মিলান। তবে ১৭ ম্যাচ খেলে ২৯ পয়েন্ট নিয়ে সাতে সাসুলো।

দৈনিক আলোকিত ভোর/জয়

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com