হেরে গেলে সব দেশেই নির্বাচন নিয়ে অভিযোগ তোলা হয় : ইসি

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ , জানুয়ারি ১৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক: প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, শুধু বাংলাদেশ নয়, বিশ্বের সব দেশেই সাধারণ নির্বাচনে যে দল হেরে যায় তারা কারচুপির অভিযোগ তোলে।

আজ বুধবার দুপুরে সাভার উপজেলা পরিষদের হলরুমে আইন শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

দ্বিতীয় দফায় ১৬ জানুয়ারি সাভার পৌরসভায় নির্বাচন উপলক্ষে এ সভায় নূরুল হুদা আরো বলেন, বর্তমান নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন ও নিরপেক্ষ।

এই জন্য দেশে পৌরসভা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হচ্ছে।

তিনি দাবি করেন, বর্তমানে বাংলাদেশে কোনো নির্বাচনে অনিয়ম হচ্ছে না। প্রথম ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনে তারা আমলে নেবার মতো কোনো অভিযোগ পাননি।

প্রথম ধাপের ন্যায় দ্বিতীয় ধাপেও অনুষ্ঠিত হতে যাওয়া সাভারসহ সারা দেশের পৌরসভায় সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নির্বাচনে কেউ অশান্তি সৃষ্টি করতে চাইলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও এসময় হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রধান নির্বাচন কমিশনার। তিনি বলেন, বর্তমান নির্বাচন কশিনের পক্ষে মানুষের আস্থা রয়েছে।

সকল ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে ভোট দিতে পারছে। ইভিএমএ ভোট কারচুপি হয় না বলেও দাবি করেন তিনি।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com