ইরান ও আল-কায়েদার সম্পর্ক নিয়ে মার্কিন দাবি নাকচ রাশিয়ার

প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ , জানুয়ারি ১৩, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

সন্ত্রাসী গোষ্ঠী আল-কায়েদা এবং ইসলামি প্রজাতন্ত্র ইরানের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে বক্তব্য দিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও।

যাকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে মন্তব্য করেছে রাশিয়া।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জামির কাবুলভ আজ বুধবার এক বিবৃতিতে বলেন, পম্পেও যে বক্তব্য দিয়েছেন তা একেবারে সারবত্তাহীন এবং অযৌক্তিক। এর সমর্থনে কোনো তথ্য নেই।

তিনি বলেন, ইরান এবং আল-কায়েদার সঙ্গে সম্পর্কের ব্যাপারে কোনো প্রমাণ নেই।

পম্পেওর এই দাবির মধ্যে দিয়ে মার্কিন প্রশাসন এমন কিছু করতে চান যাতে ইরান আঘাতপ্রাপ্ত হয়।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com