ট্রাম্পের থেকে পদক নেবেন না ফুটবল কোচ

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ , জানুয়ারি ১৩, ২০২১

স্পোর্টস ডেস্ক: যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা প্রেসিডেন্টশিয়াল মেডেল অব ফ্রিডাম গ্রহণের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন জাতীয় ফুটবল লীগের শীর্ষ কোচ বিল বেলিচেক।

তিনি বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমাকে এই পুরস্কার গ্রহণের প্রস্তাব দিয়েছিলেন, কিন্তু আমি তা গ্রহণ করবো না।

নিউ ইংল্যান্ড প্যাট্রিয়টস টিমের বেলিচক বলেন, আমাকে যখন প্রথম এই মেডেলের জন্য প্রস্তাব দেয়া হয়েছে, তখন আমি আনন্দবোধ করেছি। কারণ এর আগে যারা এই পুরস্কার নিয়েছেন, তারা অনেক সম্মানিত ব্যক্তি ছিলেন।

কিন্তু মার্কিন কংগ্রেস ভবনে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের বিজয়কে স্বীকৃতি দিতে যৌথ অধিবেশন চলার সময় ট্রাম্প সমর্থকদের হামলার প্রতিবাদে তিনি এই পুরস্কার প্রত্যাখ্যান করেন।

এর আগে ট্রাম্পের সঙ্গে নিজের বন্ধুত্বের কথা উল্লেখ করেছিলেন যুক্তরাষ্ট্রের এই সেলিব্রেটি কোচ। এক বিবৃতিতে তিনি বলেন, সম্প্রতি আমাকে প্রেসিডেন্টশিয়াল মেডেল অব ফ্রিডাম গ্রহণে প্রস্তাব দেয়া হয়েছে।

এতে আমি আনন্দিত হয়েছিলাম। কিন্তু গত সপ্তাহে যে মর্মান্তিক ঘটনা ঘটেছে এবং যে সিদ্ধান্ত নেয়া হয়েছে; তা পুরস্কারের সঙ্গে যায় না।

আমেরিকার নিরাপত্তা বা জাতীয় স্বার্থে অসাধারণ অবদান রাখা ব্যক্তিদের স্বীকৃতিস্বরূপ প্রেসিডেন্টশিয়াল মেডেল অব ফ্রিডাম দেয়া হয়। ২০১৯ সালে গলফ খেলোয়াড় টাইগার উডসকে এই পুরস্কার দিয়েছিলেন ট্রাম্প।

এছাড়া রেডিও ব্যক্তিত্ব রুশ লিমবাগ ও এলভিস প্রিসলিকে মরণোত্তর এই পুরস্কার দেয়া হয়েছে।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com