২০২০ সালের বিভিন্ন বর্ষের ফাইনাল পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে রাবি

প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ , জানুয়ারি ১৭, ২০২১

আবু সাঈদ সজল, রাবি: ২০২০ সালের বিভিন্ন বর্ষের আটকে থাকা পরীক্ষাগুলো নিতে প্রস্তুতি নিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)।

আজ রোববার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে আয়োজিত ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি) সভায় প্রসঙ্গক্রমে ২০২০ সালের সকল বর্ষের বাকি ক্লাস (অনলাইন) সম্পন্নকরণ ও ফাইনাল পরীক্ষা কিভাবে সম্পন্ন করা যায় এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও ডীনদের সাথে আলোচনা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডীন অধ্যাপক ড. ফজলুল হক।

তিনি বলেন, আজকে আইকিউএসির সভা ছিল। সভায় বিশ্ববিদ্যালয় বিভিন্ন বর্ষের ফাইনাল পরীক্ষাগুলো নেয়া জরুরী বিষয়টি উত্থাপন করা হয়। এরপর প্রত্যেক অনুষদের ডীনরা আলোচনার মাধ্যমে পরীক্ষা পদ্ধতি নির্ধারণ করবেন।

এবং পরবর্তীতে একটি ডীনস মিটিং শেষে একাডেমিক কাউন্সিল সভায় পরীক্ষার চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হবে বলে জানান তিনি।

অধ্যাপক ফজলুল বলেন, যেহেতু করোনাকাল তাই কবে নাগাদ বিশ্ববিদ্যালয় খুলবে তা কেউ জানেনা। তাই এমতাবস্থায় ২০২০ সালের পরীক্ষাগুলো নেয়া জরুরী হয়ে গেছে। মাস্টার্স ও চতুর্থ বর্ষ থেকে পরীক্ষা শুরু হয়ে পর্যায়ক্রমে বিভিন্ন বর্ষের পরীক্ষা সম্পন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে সশরীরে উপস্থিতির পরীক্ষা সম্পন্ন হবে বলেও সিদ্ধান্ত নেয়া হয়।

পরীক্ষার আগে কিছুদিন সামারাইজ ক্লাস নেয়া হবে বলেও জানান তিনি।

রাবি উপাচার্য এম আব্দুস সোবহানের সভাপতিত্ব সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, আইকিউএসির কর্তাব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এর আগে ২রা জানুয়ারি থেকে ২০১৯ সালের আটকে থাকা অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্স পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা এখনও চলমান।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com