রাবি সায়েন্স ক্লাবের সভাপতি ইসতেহার, সম্পাদক আবিদ

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২১

রাবি সায়েন্স ক্লাবের সভাপতি ইসতেহার, সম্পাদক আবিদ

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব এর ৭ম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। পরিসংখ্যান বিভাগের ইসতেহার আলীকে সভপতি ও পপুলেশন সাইন্স বিভাগের আবিদ হাসানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেন ক্লাবের প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. তারিকুল হাসান।

 

অন্যান্য পদে দায়িত্ব পেয়েছেন সহ- সভাপতি প্রান রসায়ন ও অনুপ্রান বিজ্ঞান বিভাগের নাসির মাহমুদ,ইইই বিভাগের আমিনা আক্তার আখি, ফার্মেসী বিভাগের আকিবুল হাসান,
যুগ্ম সাধারণ সম্পাদক জিইবি বিভাগের ওয়াসিম আলম, কোষাধ্যক্ষ প্রাণীবিদ্যা বিভাগের আসাদুল ইসলাম।অর্গানাইজিং সেক্রেটারি পরিসংখ্যান বিভাগের আব্দুল লতিফ।

 

এর আগে ২৫ শে এপ্রিল বিশ্ব ডি এন এ দিবস উপলক্ষে একটি ভার্চুয়াল সেমিনারের আয়োজন করে সায়েন্স ক্লাব। সেমিনারে দেশের প্রায় ১৫০ এর ও বেশি শিক্ষক ও শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

 

যেখানে কিনোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ইন্সটিটিউট ফর ডেভেলপমেন্ট সায়েন্স এন্ড হেলথ ইনিশিয়েটিভস এর প্রতিষ্ঠাতা ড.ফেরদৌসী কাদরী এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খালিদ হোসাইন। এতে প্রধান অতিথি হিসাবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক সৈয়দ সালেহীন কাদরি।

 

তিনি তার বক্তব্যে ডিএনএ ডে এর ইতিহাস এবং ডিএনএ এর গুরুত্ব সকলের মাঝে তুলে ধরেন।সমসাময়িক সময়ে ডিএনএ এর ভূমিকা, জিনোম সিকএন্সিং ইত্যাদি বিষয় গুলোও তিনি তুলে ধরেন।

 

স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি ও স্থায়ী কমিটির সদস্য অলোক কুমার পাল। সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি জহুরুল ইসলাম মুন RUSC এপস এর শুভ উদ্ভোদন ঘোষনা করেন।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

এ সংক্রান্ত আরও সংবাদ

এই মাত্র পাওয়া