ঢাকা বিভাগরাজনীতি

অনুমতি ছাড়া বিএনপির সভা-সমাবেশ হাস্যকর -কাদের

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতারা তাদের নেত্রীর মুক্তির দাবিতে ৫০০ কর্মী নিয়ে মিছিল-মিটিং করতে পারেনি তারা কিভাবে অনুমতি ছাড়া সভা-সমাবেশ করবে?
অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করার যে শক্তি, সাহস ও সক্ষমতা থাকা দরকার তার কোনোটাই বিএনপির নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

অনুমতি না নিয়ে বিএনপির সভা-সমাবেশ করার ঘোষণাকে হাস্যকর উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘অনুমতি না নিয়ে সভা-সমাবেশ বা মিছিল-মিটিং করতে যে সাহস ও সক্ষমতার প্রয়োজন তার কোনোটাই বিএনপির নেই।’

তিনি আরও বলেন, ‘বিএনপি নেতারা তাদের নেত্রীকে কারাগার থেকে মুক্ত করতে ৫০০ কর্মী নিয়ে একটি মিছিল-মিটিং করতে পারেনি, তারা কিভাবে অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করবে। বিষয়টি হাস্যকর ছাড়া আর কিছুই না।’ আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল তখনকার কথা উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমরাও তখন অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করতে পারিনি। তখন এমনও হয়েছে আগের দিন রাতে আমরা সমাবেশের অনুমতি পেয়েছি।’

নতুন সড়ক পরিবহণ আইনের বিষয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী জানান, নতুন সড়ক পরিবহণ আইনের প্রয়োগ যতটা সহনীয়ভাবে প্রয়োগ করা যায় সেটা দেখবো।’ আইনের বিষয়ে তিনি আরও বলেন, সিদ্ধান্ত তো চাপিয়ে দেয়া হয়নি, সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close