ঝালকাঠি জেলার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংবাদ কর্মীদের নানা উদ্যোগ

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ , জানুয়ারি ৩১, ২০২১

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি:

ঝালকাঠি জেলার ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। জেলার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নাগরিক ফোরাম ও বিভিন্ন সংবাদ কর্মীরা নানা আয়োজনের মাধ্যমে পালন করবেন। আজ থেকে ৩৭ বছর আগে ১৯৮৪ সালে ১ ফেব্রুয়ারী ঝালকাঠি জেলা প্রতিষ্ঠা হয়।

এর আগে ঝালকাঠি বরিশালের অধীন মহাকুমা ছিলো। দ্বিতীয় কলকাতা খ্যাত ঐতিহ্যবাহি এ জেলার প্রতিষ্ঠাবার্ষিকীতে ঝালকাঠি নাগরিক ফোরামের পক্ষ হতে আয়োজন করা হয়েছে নানা কর্মসূচী।

এ উপলক্ষে ১ ফেব্রুয়ারি বিকেল ৩ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলানায়তনে আয়োজন করা হয়েছে র‌্যালী, আলোচনা সভা ও গুনীজন সংবধর্নার। জেলার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নাগরিক ফোরাম এবার ২১ জন গুনী ব্যক্তিকে বিভিন্ন বিষয় অবদান রাখার জন্য সম্মাননা প্রদান করবে।

এতে ভার্চুয়ালি প্রধান অতিথি থাকবেন ঝালকাঠি-২ আসনের এমপি এবং ১৪ দলের সমন্বায়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। কর্মসূচীর উদ্বোধন করবেন ঝালকাঠি জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম।

বিশেষ অতিথি থাকবেন ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির এবং ঝালকাঠি পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ঝালকাঠি নাগরিক ফোরামের সভাপতি সামসুল হক মনু এবং প্রধান বক্তা থাকবেন ঝালকাঠি নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।

ঝালকাঠি নাগরিক ফোরাম নেতৃবৃন্দ জানান, আলোচনা সভা ও গুনিজন সংবধর্না ছাড়াও দিবসটি উপলক্ষে আমরা একটি ম্যাগাজিন প্রকাশ, ক্রীড়া অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি।

তারা আরো জানান, ঝালকাঠি জেলার ঐতিহ্যকে তুলে ধরার জন্য আমরা এ কর্মসূচীর আয়োজন করেছি। প্রতিবছরই আমরা ঝালকাঠি জেলার প্রতিষ্ঠাবার্ষিকীতে এ ধরনের কর্মসূচীর আয়োজন করতে চাই।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com