জাতীয়পাবলিক বিশ্ববিদ্যালয়প্রকৌশল বিশ্ববিদ্যালয়শিক্ষা

রাবি-রুয়েটে সমাবর্তন: রাজশাহীতে দু’দিনের সফরে রাষ্ট্রপতি

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) সমাবর্তন উপলক্ষে দু’দিনের সফরে রাজশাহীতে আসছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ।

রাবির একাদশ সমাবর্তন শনিবার এবং রুয়েটের পঞ্চম সমাবর্তন আগামী রোববার অনুষ্ঠিত হবে।

প্রথমদিন শনিবার মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ রাজশাহী বিশ^বিদ্যালয় সৈয়দ আমীর আলী মাঠের হেলিপ্যাডে দুপুরে অবতরণ করবেন। লাল গালিচার সংবর্ধনা ও গার্ড অব অনার শেষে সমাবর্তন প্যান্ডেলে যোগ দেবেন। পরে সমাবর্তন শেষে রাজশাহী সার্কিট হাউজে অবস্থান এবং রাত্রি যাপনের কথা রয়েছে। পরদিন রোববার দুপুরে রুয়েটের সমাবর্তন উদ্বোধন ও সভাপতিত্ব করবেন। পরে সমাবর্তন শেষে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশ্য রওনা দেবেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রাবির সমাবর্তনে বিশেষ অতিথি থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি। সমাবর্তন বক্তা থাকবেন পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রঞ্জন চক্রবর্তী। এবারের সমাবর্তনে ২০১৫ ও ২০১৬ সালে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা ৮ হাজার ৮১৪ জনের মধ্যে নিবন্ধন করেছেন ৩ হাজার ৪৩২ জন গ্রাজুয়েট।

অন্যদিকে রুয়েটে চ্যান্সেলর ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের সভাপতিত্বে সমাবর্তন বক্তা থাকবেন ইউএসএ ভার্জিনিয়া টেক এ্যাডভান্সড রিসার্চ ইনস্টিটিউটের ডাইরেক্টর প্রফেসর ড. সাইফুর রহমান।

সমাবর্তনে ২০০৯-১০ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের বিএসসি, এমএসসি, এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জনকারী নিবন্ধিত শিক্ষার্থীরা অংশ নেবেন।

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close