দেশজুড়ে

এস এ ডি এফ দ্বি- বর্ষ উদযাপন ও হোয়াইট হার্ট এওয়ার্ড প্রদান অনুষ্ঠান

নিজস্ব সংবাদদাতা, মিনারুল ইসলামঃ

গতকাল রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সিদ্বেশ্বরী ক্যাম্পাস অডিটোরিয়ামে স্টামফোর্ড মাদকবিরোধী ফোরামের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো “এস এ ডি এফ দ্বি- বর্ষ উদযাপন ও হোয়াইট হার্ট এওয়ার্ড প্রদান অনুষ্ঠান”।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মু.আলি নকির সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও ডেইলি অবজারবার এর সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড.শেখ রেজাউল ইসলাম,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাবান মাহমুদ।

মাদকমুক্ত দেশ গড়ার লক্ষে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহবান জানিয়ে ইকবাল সোবহান চৌধুরী বলেন ” স্টামফোর্ডের মত প্রতিটি বিশ্ববিদ্যালয়ে মাদকবিরোধী ফোরাম চালু হলে বঙ্গবন্ধুর মাদকমুক্ত দেশ উপহার দেওয়া সম্ভব। প্রজন্মের জনপ্রিয় ব্যাক্তিদের দিয়ে মোটিভেশন করালেও মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি করা সম্ভব বলে মনে করেন প্রধানমন্ত্রীর সাবেক এই তথ্য উপদেষ্টা।

অতিরিক্ত সচিব ড.শেখ রেজাউল ইসলাম বলেন “রাস্তার পাশে প্রায় সময়ই দেখা যায় মাদকসেবন করছে তরুণ সমাজ,তাদের একটা অংশকে তরুণ প্রজন্ম মোটিভেশনের মাধ্যমে ফিরিয়ে আনতে পারে”।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক সাবান মাহমুদ বলেন “মাদকের ভয়াল থাবা থেকে তরুণসমাজকে বাচাতে সাংবাদিকরা সকল সময়ে পাশে থাকব।

অনুষ্ঠানের এ আয়োজনে আর ও উপস্থিত ছিলেন স্টামফোর্ড মাদকবিরোধী ফোরাম এর চীফ কনভেনর ও ট্রাস্টি বোর্ড সদস্য ড.ফারাহনাজ ফিরোজ,ফোরামটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড.আহমেদ কামরুজ্জামান মজুমদার,স্টামফোর্ড মাদকবিরোধী ফোরামের কনভেনর শবনম মুস্তারি।
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন ফোরামটির সভাপতি মনিরুল ইসলাম মনির।

বিভিন্ন খাতে অবদানের স্বীকৃতি স্বরুপ এবার ও চারজনকে হোয়াইট হার্ট এওয়ার্ড প্রদান করা হয়।
আইনশৃঙ্খলা খাতে অবদানের স্বীকৃতস্বরুপ ওয়ারী জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ইফতেখারুল ইসলাম,মাদকমুক্ত সুস্থ সমাজ গড়ায় জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউট এর সহযোগী অধ্যাপক ডাঃ হেলাল উদ্দিন আহমেদ,শিক্ষাখাতে অবদানের স্বীকৃতস্বরুপ টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক,অপরাধ কর্মের বিরুদ্ধে অবদানের স্বীকৃতস্বরুপ কালের কন্ঠের সিনিয়র রিপোর্টার ও ক্রাইম ইনচার্জ এস এম আজাদ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মাদকবিরোধী সেশন নেন ওয়েডিং ডায়রীর প্রতিষ্ঠাতা প্রীত রেজা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টানা তিনবারের চলচিত্র পুরষ্কারপ্রাপ্ত অভিনেত্রী দিঘী।

সাংস্কৃতিক আয়োজনে পারফর্ম করে জনপ্রিয় ব্র‍্যান্ড ” কুড়েঘর।

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
You cannot copy content of this page
Close
Close