স্পিডবোট দুর্ঘটনায় নিহত বেড়ে ২৭, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, মে ৩, ২০২১

স্পিডবোট দুর্ঘটনায় নিহত বেড়ে ২৭, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: মাদারীপুরের শিবচরে স্পিডবোট-বাল্কহেডের সংঘর্ষে মৃত্যু বেড়ে ২৭ জন হয়েছে।এ ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে সোমবার (৩ মে) দুপুরে জেরা প্রশাসক (ডিসি) রহিমা খাতুন বলেন,

জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আজহারুল ইসলামকে প্রধান করে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ডিসি রহিমা আরও জানান, নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেয়া হবে। আহতদের চিকিৎসাতেও সহযোগিতা করা হবে এদিকে দুর্ঘটনার পর স্পিডবোটটিকে উদ্ধার করা হয়েছে। আরও কেউ নিখোঁজ আছে কি না, তা নিশ্চিত হতে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিস।

মরদেহগুলো পাশের দোতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে পরিচয় শনাক্তের প্রক্রিয়া চলবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুল হান্নান। বাংলাবাজার-শিমুলিয়া নৌপথের কাঁঠালবাড়ী ঘাট এলাকায় সোমবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, লকডাউনে গণপরিবহন বন্ধ থাকার পাশাপাশি নৌপথগুলোতে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে।

তারপরও যাত্রী নিয়ে নদীতে নামে ওই স্পিডবোট। শিবচর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ শ্যামল বিশ্বাস বলেন, শিমুলিয়া ঘাট থেকে যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজারের দিকে যাওয়ার সময় কাঁঠালবাড়ি (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়।

মাওয়া নৌ-ফাঁড়ির পরিদর্শক সিরাজুল কবির দাবি করেন, স্পিডবোটটি শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যায়নি।

লকডাউনের শুরু থেকে অসাধু একটি চক্র ঘাট এলাকাসংলগ্ন চর থেকে অবৈধভাবে যাত্রী তুলে চলাচল করছিল। সকালে ওই স্পিডবোটটি এমনই একটি চর থেকে ছেড়ে গেছে।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
এই মাত্র পাওয়া