চূড়ান্ত বাংলাদেশের লঙ্কা সফর

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২০, ২০২১

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট খেলতে আগামী এপ্রিলে সফরে যাবে বাংলাদেশ দল। সিরিজের দুটি ম্যাচই এক ভেন্যুতে অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। সুজন জানান, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি টেস্টের মধ্যে দুটি টেস্ট আয়োজনের জন্য রাজি হয়েছে শ্রীলঙ্কা।

যদিও কোন ভেন্যুতে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে তা খোলাসা করেননি তিনি। গণমাধ্যমকে প্রধান নির্বাহী বলেন, ‘আমাদের সাথে এসএলসির যোগাযোগ হচ্ছে। এখন পর্যন্ত দুইটা টেস্ট চূড়ান্ত। দুই ম্যাচ এক ভেন্যুতেই হবে। আশা করছি এপ্রিলের ১২ থেকে ১৫ তারিখের মধ্যে বাংলাদেশ দল সফরে যাবে। ভেন্যু স্বাগতিক বোর্ড ঘোষণা করবে।

তাই ঘোষণা ওদের থেকে আসলেই ভালো হবে। এর আগে করোনার কঠোর গাইডলাইনের কারণে লঙ্কা সফর করেনি বাংলাদেশ। তবে সেই গাইডলাইন এবার শিথিল করা হচ্ছে। ইংল্যান্ড বা দক্ষিণ আফ্রিকার শ্রীলঙ্কা সফরের গাইডলাইনই প্রযোজ্য হবে বাংলাদেশের জন্য। সুজন বলেন, ‘শ্রীলঙ্কার করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে।

ইতোমধ্যে ইংল্যান্ড সফর করেছে। তাদের যে ধরনের নিয়ম বা গাইডলাইন দেওয়া হয়েছিল আমাদেরও এভাবেই দেওয়া হবে। করোনার কারণে অনেকগুলো ম্যাচ ও সিরিজ দেখছে না আলোর মুখ। সদস্য বোর্ডগুলো ইতোমধ্যে পরবর্তী এফটিপি সাজানোর কাজ হাতে নিয়েছে। সুজন জানান, ‘২০২৩ পর্যন্ত তো সূচি করাই আছে।

এরপর দ্বিতীয় সার্কেল শুরু হবে। সদস্য দেশগুলো মিলে আমরা চেষ্টা করছি ২০২৩ এর পর পরবর্তী ৪ বা ৮ বছরের সূচি করার। এছাড়া আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর নিয়ে তিনি বলেন, ‘দিন তারিখ এখন চূড়ান্ত হয়নি, এফটিপিতেই এই ম্যাচগুলো আছে।’

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com