চটজলদি শসার আচার

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২১, ২০২১

অনলাইন ডেস্ক: সালাদের অন্যতম প্রধান উপাদান হিসেবে পরিচিত শসা। সালাদের পাশাপাশি তরকারি হিসেবেও সমাদৃত। কিন্তু এই সবজি দিয়ে আচারও করা সম্ভব, এ হয়তো অনেকের কাছেই সম্পূর্ণ নতুন।

কারো কারো কাছে অনেক আজবও মনে হতে পারে। কিন্তু, শসা দিয়ে অনেক সুস্বাদু ও স্বাস্থ্যকর একটি আচার নিমিষেই তৈরি করা সম্ভব। চটজলদি তৈরি করা এই আচার যেকোনো ধরনের খাবারের সাথে পরিবেশন করা যাবে।

তাহলে জেনে নেই সম্পূর্ণ নতুন এবং অবাক করা এই আচারের রেসিপি।

উপকরণ:

*১ টা বড় শসা, পাতলা স্লাইস করা।

*১ টা ছোট পেঁয়াজ, পাতলা গোল করে কাটা।

*১ টেবিল চামচ সরিষার তেল।

*১/৪ কাপ সাদা ভিনেগার।

*১ টেবিল চামচ চিনি।

*১ টেবিল চামচ লবণ।

*১ টেবিল চামচ চিলি ফ্লেক্স।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com