নবাবগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:১৮ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ২৩, ২০২১

মোঃ নুরুজ্জামান হোসেন জামান, হিলি প্রতিনিধিঃ দিনাজপুরের নবাবগঞ্জে হয়ে গেলো হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হা-ডু-ডু ফাইনাল খেলা।

আজ ২২ ফেব্রুয়ারি সোমবার বিকেল তিনটায় নবাবগঞ্জ উপজেলার শালখুড়িয়া ইউনিয়নের কুড়াহার প্রধান স্পোটিং ক্লাবের আয়োজনে এই খেলা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহন করেন হিলির নিখিরা কল্যাণ কাব ও বয়রা স্পোটিং কাবের ১২ জন খেলোয়াড়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক । এসময় আরো উপস্থিত ছিলেন নবাবগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার,উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল,সাধারন সম্পাদক শামীমসহ আরো অনেকে।

ফাইনাল খেলায় নিখিরা কল্যাণ ক্লাবকে ১৬ পয়েন্টে হারিয়ে বিজয়ী হয় বয়রা স্পোটিং কাব। পরে বিজয়ী দলের হাতে একটি গরু উপহার তুলে দেওয়া হয়।

খেলার আয়োজক নজরুল ইসলাম বলেন, গ্রাম বাংলার হারিয়ে যাওয়া হালত ডু ডু খেলা কে ফিরে আনতে ও মানুষকে আনন্দ দিতে আমাদের এই আয়োজন। এছাড়াও যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে এম আয়োজন। আগামীতে সহযোগিতা পেলে আরো বড় পরিসরে আয়োজন করা সম্ভব হবে।

দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক বলেন,গ্রাম বাংলার হারিয়ে যাওয়া খেলা গুলোকে ফিরে আনতে সব ধরনের সহযোগিতা করা হবে। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এসব খেলায় আর্থিকভাবে সহযোগিতা দিয়ে যাচ্ছি।

/আলোকিত ভোর

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com