কর্তৃপক্ষের কাছে কর বিবরণী জমা দিতে হবে ট্রাম্পকে

প্রকাশিত: ৪:১৬ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৩, ২০২১

অনলাইন ডেস্ক:

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কর বিবরণী নিউইয়র্কের কৌঁসুলির কাছে জমা দিতে নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিমকোর্ট।

কৌঁসুলিদের কাছ থেকে নিজের অর্থনৈতিক নথি আগলে রাখতে ব্যাপক চেষ্টা করেও হেরে গেলেন তিনি। সোমবার কোনো মন্তব্য না করেই ট্রাম্পের আইনজীবীদের আবেদন খারিজ করে দিয়েছেন সুপ্রিমকোর্ট।

সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট বারবার বলে আসছিলেন– কর বিবরণী চেয়ে ম্যানহাটনের জেলা অ্যাটর্নি সিরাস ভ্যান্স যে তলবনামা জারি করেছেন, তা বাড়াবাড়ি ও অগ্রহণযোগ্য।

কিন্তু তার এ বক্তব্য অগ্রাহ্য করে মার্কিন সুপ্রিমকোর্ট নিউইয়র্কের তদন্ত কর্তৃপক্ষের কাছে ট্রাম্পের কর বিবরণী হস্তান্তরের নির্দেশ দেন।

প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় থাকার সময় নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেলের পক্ষ থেকে এই বিবরণী হস্তান্তরের নির্দেশ চেয়ে আবেদন করা হয়েছিল। তখন ট্রাম্প তার কর বিবরণী প্রকাশ করতে বাধ্য নন বলে দাবি করছিলেন।

প্রেসিডেন্ট হিসেবে পাওয়া কিছু আইনি সুবিধা এখন ট্রাম্পের নেই। যদিও সোমবারের দেওয়া সুপ্রিমকোর্টের নির্দেশনার সঙ্গে ট্রাম্পের প্রেসিডেন্ট থাকা বা না থাকার কোনো আইনি বিষয় বিবেচ্য ছিল না।

সাইরাস ভ্যান্স বলেছেন, কাজ চলমান থাকবে। তিনি এ নিয়ে আর কোনো মন্তব্য করেননি।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com