ভারতীয় আকাশ ব্যবহারের অনুমতি পেল ইমরান খানের ফ্লাইট

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৩, ২০২১

অনলাইন ডেস্ক:
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে নিজেদের আকাশপথ ব্যবহারের অনুমতি দিয়েছে প্রতিবেশী ও চিরবৈরী ভারত। সূত্রের বরাতে এনডিটিভি ও ইন্ডিয়া টুডে এমন খবর দিয়েছে।

২৩ ফেব্রুয়ারি প্রথমবারের মতো শ্রীলংকা সফরে যান ইমরান খান। ২০১৯ সালে যুক্তরাষ্ট্র ও সৌদি আরব সফরে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিজেদের আকাশপথ ব্যবহারে অনুমতি দেয়নি পাকিস্তান।

তখন মোদির বিরুদ্ধে অধিকৃত কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ তুলেছিল প্রতিবেশী দেশ।

পাকিস্তান ভিভিআইপি বিশেষ ফ্লাইটের অনুমোদন না দেওয়ায় তখন ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছিল, ইসলামাবাদ সুপ্রতিষ্ঠিত আন্তর্জাতিক রীতিনীতি থেকে বেরিয়ে গেছে।

এর আগে কলোম্বো সফরে শ্রীলংকার পার্লামেন্টে ইমরান খানের ভাষণ পরিকল্পনা বাতিল করছে শ্রীলংকা। এই সিদ্ধান্তের সপক্ষে শ্রীলংকান গণমাধ্যম বিভিন্ন যুক্তি দেখিয়েছে।

করোনা মহামারী শুরু হওয়ার পর প্রথম কোনো বিদেশি রাষ্ট্রপ্রধান হিসেবে শ্রীলংকা সফরে যাচ্ছেন ইমরান খান।

এ সফরে শ্রীলংকান প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসা, প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসা ও পররাষ্ট্রমন্ত্রী দিনেশ গুনাওয়ারডেনার সঙ্গে বৈঠক করবেন ইমরান খান।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com