সিরাজুল ইসলাম পাঠক কেন্দ্রে রচনা প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৩, ২০২১

রাবি প্রতিনিধিঃ

‘মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে ‘সিরাজুল ইসলাম পাবলিক পাঠক কেন্দ্রের উদ্যোগে রচনা প্রতিযোগিতা ও সেমিনারের আয়োজন করা হয়েছে। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় মহেশপুর উপজেলার সামন্তা বাজার পাঠক কেন্দ্রে এটি অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের বই পড়ার প্রতি উৎসাহ প্রদান করতে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। রচনা প্রতিযোগিতায় স্কুল ও কলেজ পর্যায়ের প্রায় ৩৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন।

পরে দু’টি ক্যাটাগরিতে মোট ৬ জন এবং সেরা পাঠক ৩ জনের হাতে পুরস্কার তুলে দেন পাবলিক পাঠক কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাচ্যকলা বিভাগের অধ্যাপক এম এ আজীজ।

দিবসটি উপলক্ষে এলাকার শিক্ষকদেরকে ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের নিয়ে পাঠক কেন্দ্রে “শিক্ষা, স্বপ্ন ও ক্যারিয়ার” শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবন্ধ উপস্থাপক মোঃ আমিনুর রহমান, (পিএইচডি) উন্নয়ন গবেষক ও ফ্যাকাল্টি, বাংলাদেশ।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com