সাংবাদিক হত্যার বিচার দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৩, ২০২১

সাতক্ষীরা প্রতিনিধিঃ

গত শুক্রবার(১৯ফেব্রয়ারি) বিকালে নোয়াখালীর কোম্পানিগঞ্জে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

এসময় পেশাগত দ্বায়িক্ত পালনকালে ভিভিও ধারনের সময় গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১১টার দিকে মারা যান সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির।

এ ঘটনায় জড়িত হত্যাকারীরদের গ্রেপ্তারে ব্যার্থ হয়েছে পুলিশ। “বার্তা বাজার’ নোয়াখালী প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির-কে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাব।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১০ টার দিকে শহরের নিউ মার্কেট মোড়ে শহীদ স.ম. আলাউদ্দিন চত্বরে মুখে কালোকাপড় বেঁধে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুনসুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী, সাতক্ষীরা জেলা সাংবাদিক ঐক্য পরিষদের আহবায়ক শরিফুল্লাহ কায়সার সুমন।

দৈনিক পত্রদূত পত্রিকার বার্তা সম্পাদক এস এম শহিদুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, চ্যানেল ২৪ এর সাতক্ষীরা প্রতিনিধি আমিনা বিলকিস ময়না, বার্তা বাজার’র সাতক্ষীরা প্রতিনিধি ও দেবহাটা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, জেলা নাগরিক কমিটির যুগ্ন সদস্য সচিব আলী নুর খান বাবুল সহ অনেকে।

এ সময় তারা বলেন, দেশব্যাপি সাংবাদিকদের হামলা, মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এমনকি প্রকাশ্য দিবালোকে হত্যার ঘটনা ঘটলেও তার বিচার হচ্ছে না ।

রাষ্ট্রে পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের কোন নিরাপত্তা নেই। সাংবাদিকের কন্ঠরোধ করে সমাজকে অন্ধকারে ঠেলে দিতে অপরাধ চক্র সর্বদা মরিয়া হয়ে উঠেছে। তাদের বিরুদ্ধে সত্য প্রকাশ করলে নানা ভাবে হয়রানি ও হত্যার মত কর্মকান্ডে লিপ্ত হচ্ছে অপরাধীরা ।

বক্তরা আরো বলেন, এ পর্যন্ত যত সাংবাদিক হত্যা ও হামলা-মামলার শিকার হয়েছেন। তার সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠ বিচার নিশ্চিত করা না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি পালন করা হবে।

আগামী ৩ দিনের মধ্যে তরুণ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় আনার জোর দাবি জানান তারা ।

একই সাথে সাতক্ষীরার স.ম আলাউদ্দিনসহ দেশের সকল সাংবাদিক হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

প্রিয় পাঠক, আপনিও লিখতে পারেন আমাদের পোর্টালে। কোন ঘটনা, পারিপাশ্বিক অবস্থা, জনস্বার্থ, সমস্যা ও সম্ভাবনা, বিষয়-বৈচিত্র বা কারো সাফল্যের গল্প, কবিতা,উপন্যাস, ছবি, আঁকাআঁকি, মতামত, উপ-সম্পাদকীয়, দর্শনীয় স্থান, প্রিয় ব্যক্তিত্বকে নিয়ে ফিচার, হাসির, মজার কিংবা মন খারাপ করা যেকোনো অভিজ্ঞতা লিখে পাঠান সর্বোচ্চ ৩০০ শব্দের মধ্যে। পাঠাতে পারেন ছবিও। মনে রাখবেন দৈনিক আলোকিত ভোর.কম পোর্টালটি সকল শ্রেণী পেশার মানুষের জন‌্য উন্মুক্ত। তাছাড়া, স্বভাবতই আপনি নানান ঘটনার স্বাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবর অথবা লেখা মান সম্পন্ন এবং বস্তুনিষ্ঠ হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে। লেখা পাঠানোর ইমেইল- dailyalokitovor@gmail.com