ফিলিস্তিন ইস্যুতে মুখ খুললো সৌদি আরব

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, মে ১৬, ২০২১

ফিলিস্তিন ইস্যুতে মুখ খুললো সৌদি আরব

অনলাইন ডেস্ক:

ফিলিস্তিনের গাজায় অব্যাহতভাবে বিমান হামলা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। রোববারের (১৬ মে) হামলায় অন্তত ২৬ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

এ নিয়ে গত এক সপ্তাহে গাজা উপত্যকায় ইসরাইলি বিমান ও স্থল হামলায় কমপক্ষে ১৭০ জনের বেশি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪১ জনই শিশু।আহত হয়েছেন এক হাজারের বেশি মানুষ।

গাজায় ইসরায়েলি বাহিনীর এ হামলার বিষয়ে এতোদিন চুপ থাকলেও এবার মুখ খুলেছে সৌদি আরব। রোববার দেশটির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ ইসরায়েলি হামলার নিন্দা জানিয়েছেন।

তিনি সামরিক হামলা বন্ধের জন্য জরুরি পদক্ষেপ নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান। খবর রয়টার্সের।

সৌদির পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ
অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশনের (ওআইসি) ৫৭ সদস্যের এক জরুরি ভার্চুয়াল বৈঠকের শুরুতে টেলিভিশনে রেকর্ডকৃত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামের পবিত্র জায়গাগুলোর পবিত্রতা লঙ্ঘন ও পূর্ব জেরুজালেম থেকে ফিলিস্তিনিদের জোরপূর্বক উচ্ছেদের নিন্দা জানান সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে তিনি আহ্বান জানান যেন তারা এই ‘বিপজ্জনক উত্তেজনা বৃদ্ধি’ বন্ধ করতে নিজেদের দায়িত্ব পালন করেন। তিনি সামরিক হামলা বন্ধ করতে জরুরিভাবে পদক্ষেপ নিতে এবং দ্বি-রাষ্ট্র সমাধানের ভিত্তিতে শান্তি আলোচনা পুনরায় শুরু করতে আহ্বান জানান।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
এই মাত্র পাওয়া