পাবলিক বিশ্ববিদ্যালয়শিক্ষা

ইবিতে মুজিববর্ষ উপলক্ষে প্রীতি বিতর্ক অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি: ‘যুক্তিই হোক মুক্তির পথ’ স্লোগানে মুজিববর্ষ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আন্তঃহল প্রীতি বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। শেখ রাসেল ও সাদ্দাম হোসেন হলের মধ্যকার এ বিতর্কে বিজয়ী হয় সাদ্দাম হোসেন হল। বুধবার (১২ডিসেম্বর) সন্ধ্যায় শেখ রাসেল হল ডিবেটিং সোসাইটির আয়োজনে হলের টিভি রুমে এটি অনুষ্ঠিত হয়।

ছায়াসংসদে উত্থাপিত বিষয় ছিল “প্রযুক্তির উন্নয়ন ঘটেছে কিন্তু চিন্তার বিকাশ ঘটেনি”। ছায়াসংসদে সাদ্দাম হোসেন হলের পক্ষে সরকারী দলের প্রধানমন্ত্রী হিসেবে ছিলেন আব্দুল্লাহ আল ফাহমি। এছাড়া মন্ত্রী হিসেবে খালিদ ও সাংসদ হিসেবে ছিলেন আবু সোহান।

অন্যদিকে শেখ রাসেল হলের পক্ষে বিরোধী দলের নেতা হিসেবে লড়েছেন এজাজ মাহমুদ অনিক। এছাড়া বিরোধী দলীয় উপনেতা মুন্না আলী ও সাংসদ হিসেবে ছিলেন নাজমুস সাকিব।

এসময় শেখ রাসেল হল ডিবেটিং সোসাইটির সভাপতি শামিমুল ইসলাম সুমনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ। বিশেষ অতিথি ও পরিদর্শক হিসেবে ছিলেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. রবিউল হোসেন। বিচারক হিসেবে ইবি ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর শরিফুল ইসলাম জুয়েল, শেখ রাসেল হলের আবাসিক শিক্ষক আব্দুল আজিজ, অর্ঘ প্রসুন সরকার ও লালন শাহ হল ডিবেটিং সোসাইটির সভাপতি আব্দুল্লাহ আল মোনায়েম উপস্থিত ছিলেন।

ছায়াসংসদের স্পিকার হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির আহ্বায়ক শাহাদাত হোসেন নিশান।

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close