পাবলিক বিশ্ববিদ্যালয়শিক্ষা

দূর্ঘটনার কবলে ইবি শিক্ষার্থীদের বাস; আহত ৪০

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীবাহী একটি বাস দূর্ঘটনার কবলে পড়ে চালকসহ ৪০ জন শিক্ষক শিক্ষার্থী আহত হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকায় এ দূর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে বাসচালকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

শিক্ষার্থীরা জানান, গত বুধবার (১২ ফেব্রুয়ারি) ফিল্ড ওয়ার্কের জন্য বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের এমবিএ ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা নওগাঁয় যান। ফিল্ড ওয়ার্জ শেষে ‘রাজ মোটরস’ নামে ভাড়ায় চালিত গাড়িতে করে ক্যাম্পাসের দিকে রওনা হন তারা। রাত দেড়টার দিকে বাসটি কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ওভারটেক করতে যায়। এসময় বিপরীত দিক থেকে আরেকটি গাড়ি আসলে চালক দ্রুতগতিতে ট্রাকটিকে অতিক্রম করতে যায়। এসময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দাড়য়ে থাকা ট্রাকটিকে সজোরে ধাক্কা দেয়। এসময় বাসটি রাস্তার পাশে থাকা গাছের সাথে ধাক্কা খেলে বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। অপরদিকে বাসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা ট্রাকটিও পাশের খাদে পড়ে যায়। ঘটনার খবর পেয়ে পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করেন।

আহতদের মধ্যে থেকে বাস ও ট্রাকচালকসহ ১২ জনকে কুষ্টিয়া সদর হাসপাতাল ও প্রায় ২৮ জনকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে আসা হয়।

ইবি চিকিৎসা কেন্দ্রের ডেপুটি চীফ মেডিক্যাল অফিসার ড. পারভেজ হাসান জানান, ব্যবস্থাপনা বিভাগের দু’জন শিক্ষকসহ প্রায় ২৮ জনকে আমরা চিকিৎসা দিয়েছি। এদের মধ্যে কয়েকজন একটু বেশি আহত।

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close