করোনায় পেছালো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, মে ২০, ২০২১

করোনায় পেছালো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

আবু সাঈদ সজল, রাবিঃ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অনার্স (সম্মান) ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার তারিখ পেছানো হয়েছে। আজ বৃহস্পতিবার (২০ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা-সংক্রান্ত উপ-কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

তথ্যটি নিশ্চিত করেছেন সভায় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে পরিচালক ড. বাবুল ইসলাম ।

তিনি বলেন, করোনার সংক্রমণ ও দেশের সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে ভর্তি পরীক্ষা তারিখ পিছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে নতুন সিদ্ধান্ত মোতাবেক এই ভর্তি পরীক্ষা আগামী ১৬ আগস্ট ‘সি’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হবে। এরপর ১৭ আগস্ট ‘এ’ ইউনিট এবং সর্বশেষ ১৮ আগস্ট ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা নেয়া ​হবে বলে নিশ্চিত করেছেন এই পরিচালক।

এর আগে, এবছর স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৪,১৫ ও ১৬ জুন তিনটি ইউনিটে নেয়ার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিটি পরীক্ষা তিনটি শিফটে হবে এবং তিন দিনেই ভর্তি পরীক্ষা শেষ হবে।

এবারের ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদনে তিন ইউনিটে বিশেষ কোটা বাদে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৬টি। এই হিসাবে এবারের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়াই করবেন ৩১ জন ভর্তিচ্ছু।

ভর্তি পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে এবং বিশ্ববিদ্যালয়ের স্বশরীরে এ পরীক্ষা নেয়া হবে বলেও সিদ্ধান্ত নেয়া হয়।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এ সংক্রান্ত আরও সংবাদ

এই মাত্র পাওয়া