পাবলিক বিশ্ববিদ্যালয়শিক্ষা

গবেষণায় সবার শীর্ষে এখন রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি প্রতিনিধি: স্কোপাসের জরিপে দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে গবেষণায় এখন সবার শীর্ষে অবস্থান করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়। ২০১৯ সালের জরিপে প্রকাশিত গবেষণাকর্মসমূহ এবং গবেষণা সংশ্লিষ্ট পরামিতির নিরিখে জরিপে এই এ তথ্য উঠে আসে। Scimago ল্যাব কর্তৃক সম্পাদিত Scimago Institutions Ranking এর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

এই বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান শিক্ষার সুষ্ঠু পরিবেশ, বর্তমান কর্তৃপক্ষের গবেষণাধর্মী পদক্ষেপসমূহ এবং বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষকমন্ডলীর গবেষণাতে নিবিড় মনোনিবেশ এ ফল এনে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। তিনি বলেন শিক্ষা ও গবেষণায় যথাযথ ভূমিকা রাখার মাধ্যমে দেশের বর্তমান অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদেরকে অবদান রাখতে হবে।

এই অর্জনের জন্য উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বিশ্ববিদ্যালয় শিক্ষক, গবেষকসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ৪৯৮তম সভার শুরুতেই এই অর্জনে সন্তোষ প্রকাশ করেন তিনি। এসময় তিনি বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং সংশ্লিষ্ট সকলকে দেশ-জাতির কল্যাণে আরো গবেষণাধর্মী হওয়ার পরামর্শ প্রদান করেন।

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close