আন্তর্জাতিক

চীন-ইরানে করোনা ভাইরাস হামলা চালায় যুক্তরাষ্ট্র!

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস বা কোভিড-১৯ যুক্তরাষ্ট্র ছড়িয়ে থাকতে পারে মন্তব্য করেছেন ইরানের বিপ্লবী গার্ডসের প্রধান হোসেন সালামি। এই ভাইরাস শেষ পর্যন্ত হিতে বিপরীত হতে পারে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত নানা মুখরোচক গল্প তৈরি হয়েছে। যুক্তরাষ্ট্র অভিযোগ করেছিল, চীন জীবাণু অস্ত্র তৈরির চেষ্টা করছিল সেখান থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দ্য সান শুক্রবার (০৬ মার্চ) এ খবর প্রকাশ করেছে।

আবার অতীতের উপন্যাসে রচিত গল্পের কাহিনী উল্লেখ করে দাবি করা হয়েছে, করোনা ভাইরাসের বিষয়টি উপন্যাসে ভবিষ্যদ্বানী করা হয়েছিল।

এসবের পর এবার গেল বৃহস্পতিবার (০৫ মার্চ) করোনা নিয়ে নতুন এ তত্ত্ব দিয়েছেন ইরানি জেনারেল। তিনি বলেন, এটা সম্ভব যে আমেরিকার জীবাণু হামলারই ফল এই ভাইরাস। প্রথম তা চীনে ছড়ানো হয়েছে, পরে ইরানে এবং এরপরে বাদবাকি বিশ্বে।- খবর আরটি

তিনি বলেন, ইরান কোভিড-১৯ নামের এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে। তবে ওয়াশিংটন যদি এই মহামারীর জন্য দায়ী হয়, তবে একসময় এটি তাদের দিকে ফিরে যাবে। তাদেরও ভুগতে হবে।

এর আগে ইরানের বেসামরিক প্রতিরক্ষা সংস্থার প্রধান জেনারেল গোলাম রেজা জালালি বলেন, দেশে নতুন করোনাভাইরাস নিয়ে গণমাধ্যম যেভাবে ভয় উৎপাদন করছে, তাতে মনে হচ্ছে এটা চীন ও ইরানের বিরুদ্ধে মার্কিন জীবাণু হামলা। বেশ কিছু প্রতিবেদন এমন আভাসই দিচ্ছে যে এটা কোনো বৈরী রাষ্ট্রের কাজ হতে পারে।

যদিও তার এই সন্দেহকে প্রমাণ করতে হলে পরীক্ষাগারের তদন্ত ও ভাইরাসের জেনোম নিয়ে গবেষণা করা দরকার বলে তিনি মনে করেন।

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close