দেশজুড়েপাবলিক বিশ্ববিদ্যালয়শিক্ষা

স্টুডেন্ট মোটিভেশনাল এসোসিয়েশনের নাম পরিবর্তন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠন ‘স্টুডেন্ট মোটিভেশনাল এসোসিয়েশন’র নাম পরিবর্তন করে ‘সেভ আওয়ার সোসাইটি’ (Save Our Society) নামকরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সংগঠনের উপদেষ্টাদের পরামর্শক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। তাছাড়া সংগঠনের নতুন স্লোগান দেয়া হয়েছে- সুন্দর আগামী বিনির্মাণে (Make a Better Future).

নাম পরিবর্তনের বিষয়ে জানতে চাইলে সংগঠনের সভাপতি রাসেল আহমেদ বলেন, শুধুমাত্র শিক্ষার্থীদের মাঝে সীমাবদ্ধ না থেকে সমাজের সকল শ্রেণীর মানুষদের নিয়ে কাজের সুবিধার্থে আমরা নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছি।

সংগঠনটির সাধারণ সম্পাদক আবুল কালাম বলেন, যৌন হয়রানি শুধু শিক্ষার্থীদের মাঝেই হয়না, পরিবার থেকে শুরু করে কর্মক্ষেত্রে সকল নারীই এ সমস্যার শিকার হয়। তাই আমরা সকলের কাছে আমাদের সচেতনামূলক বার্তা পৌছে দিতে নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছি। ভবিষ্যতে আমাদের পিছিয়ে পড়া সকল জনগোষ্ঠি, হিজড়া সম্প্রদায়, প্রতিবন্ধী, বাল্য বিবাহ, মাদক, ইন্টারনেট আসক্তি নিয়ে কাজ করার পরিকল্পনা আছে।

নাম পরিবর্তনের সিদ্ধান্তের সময় সেভ আওয়ার সোসাইটির উপদেষ্টা ও রাবি সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. গোলাম কিবরিয়া ফেরদৌস, সহ-সাংগঠনিক সম্পাদক জান্নাতুল ফেরদৌসসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৮ জানুয়ারি সংগঠনটি যাত্রা শুরু করে। ইতোমধ্য রাজশাহী, নাটোর, জয়পুরহাট ও নওগাঁয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাদক, বাল্যবিবাহ, যৌন হয়রানিতে সচেতনতা সৃষ্টি ও উচ্চ শিক্ষার দ্বার উন্মোচনে মোটিভেশনাল স্পিচ প্রোগ্রাম করে আসছে।

সংগঠনটির সদস্য হতে চাইলে এই লিঙ্কে ক্লিক করুন

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close