ক্রিকেটখেলাধুলা

রোনালদোর হাসপাতাল বানানোর খবরটি তাহলে ভুয়া!

স্পোর্টস ডেস্ক: বিশ্বজুড়ে চলতি করোনাভাইরাস আতঙ্কের মাঝে কিছু ব্যক্তি ও প্রতিষ্ঠান গুজব ছড়ানোর কাজটিও করে যাচ্ছে। এবার গুজবের শিকার পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো।

করোনা ভাইরাস আতঙ্কে নিজের বাড়িতে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে আছেন সিআর সেভেন। তবে ঘরে বসে থাকলেও করোনা প্রতিরোধে ভিন্নরকম এক উদ্যোগ নিলেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার। করোনা ভাইরাস প্রতিরোধে পর্তুগালে নিজের মালিকানাধীন হোটেলগুলোকে সাময়িকভাবে হাসপাতালে রূপান্তরিত করতে যাচ্ছেন রোনালদো বলে খবর প্রকাশ করেছিল জুভেন্টাসের অফিসিয়াল ওয়েবসাইট ও স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’।

তবে এমন খবর প্রকাশ করে এখন বোকা বনে গেছে ‘মার্কা’র মতো শীর্ষ ফুটবল পত্রিকা!

এর আগে স্পেনের শীর্ষ স্থানীয় দৈনিক মার্কার খবরে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্তদের জন্য নিজের দুটি বিলাসবহুল হোটেলকে হাসপাতাল হিসেবে ব্যবহারের ইচ্ছা প্রকাশ করেছেন সিআরসেভেন। আগামী সপ্তাহ (ইউরোপিয়ান সপ্তাহ শুরু হয় সোমবার থেকে) থেকেই লিসবন এবং মাদেইরাতে রোনালদোর যে দুটি পেস্তানা হোটেল রয়েছে সেগুলোকে অস্থায়ী হাসপাতালে পরিণত করা হবে। যেখানে বিনামূল্যে সেবা পাবেন আক্রান্তরা। মার্কা ছাড়াও ডেইলি মেইল, গালফ নিউজ, এমনকি ফুটবল ইতালিয়াতেও খবরটা এসেছিল।

এরপরেই স্পেনের সাংবাদিকরা সোশ্যাল সাইটে ঝড় তোলেন। মানু সেইঞ্জ নামের এক সাংবাদিক লিখেছেন, ‘ভুয়া খবর। পর্তুগালে রোনালদো তাঁর হোটেলকে হাসপাতাল বানাচ্ছেন না। আমি বাসাতেই থাকব।’ ফিলিপে ক্যাতানো নামের আরেক সাংবাদিক লিখেছেন, ‘আরেকটা ভুয়া খবর। এটা সত্য না। সাংবাদিকেরা কেন কোনো তথ্য জানার পর যাচাই করতে চায় না এবং ভুল তথ্য দেয় এমন সূত্র অনুসরণ করে?’ মজার ব্যাপার হলো, স্প্যানিশ সাংবাদিকদের টুইটের পর নিজেদের ভুয়া টুইট মুছে দেয় মার্কা।

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close