বিনোদন

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দাবি আসিফের

করোনাভাইরাসের কারণে স্কুল কলেজ বন্ধের দাবি করেছেন সংগীত শিল্পী আসিফ আকবর। বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি এমন দাবি করেন।

আসিফ লেখেন, ‘জনসমাগম ফর্মুলায় স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনা করা এখন সময়ের দাবি। আমি একজন বাবা হিসেবে আমারো একই দাবি।’

চীন থেকে ইতালি। তারপর ইতালি হয়ে বাংলাদেশ। আক্রান্ত মাত্র তিনজন হলেও আতঙ্কিত পুরো বাংলাদেশ। আইইডিসিআর থেকে সতর্ক করে বলা হচ্ছে, জনসমাগম করোনাভাইরাস ছড়ানোর জন্য ঝুঁকিপূর্ণ, তাই তা এড়িয়ে চলতে নির্দেশ দেওয়া হয়েছে। তবে, প্রাতিষ্ঠানিক শিক্ষা অর্জনের জন্য শিক্ষার্থীরা বন্ধ দিতে পারছে না স্কুল, কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ে যাওয়া।

করোনা ভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)। বুধবার (১১ মার্চ) রাতে এমন ঘোষণা দেয় সংস্থাটি। এদিকে, বিশ্বব্যাপী করোনা ভাইরাসে মারা গেছেন ৪ হাজার ৩৩৭ জন। আক্রান্ত হয়েছেন প্রায় ১ লাখ ২১ হাজার ৫৬৪ জন।

অপরদিকে করোনা ভাইরাসে আক্রান্ত ৬৬ হাজার ৬১৭ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বিশ্বের ১১৯টি দেশ ও অঞ্চলে এ ভাইরাসের প্রকোপ ছড়িয়েছে। শুধু চীনেই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৫৪। এখানে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৩৬ জনের। চীনের বাইরে ৩৩ হাজার জন আক্রান্ত হয়েছেন।

প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আরও ১৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২ জনে দাঁড়িয়েছে।

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close