শিক্ষা

রাবি’র রহমতুন্নেসা হলে মুজিব জন্মশতবার্ষিকী উদযাপন

রাবি প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রহমতুন্নেসা হল। মঙ্গলবার বেলা ১১টায় কেক কেটে অনুষ্ঠানটির উদ্বোধন করেন হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রুকসানা বেগম। পরে দোয়া অনুষ্ঠান আয়োজন করে হল কর্তৃপক্ষ।

অনুষ্ঠানটির উদ্বোধনী বক্তব্যে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রুকসানা বেগম বলেন, আজ থেকে শতবর্ষ পূর্বে এদিনে জন্মগ্রহণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি তার কীর্তির মধ্য দিয়ে সাধারণ মানবের গন্ডি ছাড়িয়ে আজ মহামানবের কাতারে উপনীত হয়েছেন। মুজিব জন্মশতবার্ষিকী নানা আড়ম্বরের মধ্য দিয়ে আয়োজন করা ছিল আমাদের দীর্ঘদিনের লালিত স্বপ্ন। করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে বড় পরিসরে দিবসটি উদ্যাপন করতে পারিনি। ছোট পরিসরে হলেও আমরা দিবসটি উদযাপন করতে পেরেছি এটিই আমাদের সার্থকতা। পরে কেক কেটে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন করা হয়।

এছাড়াও, দিবসটি উপলক্ষ্যে হল অডিটেরিয়ামে এক বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করে হল কর্তৃপক্ষ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় গ্রন্থাগার প্রশাসক সুভাষ চন্দ্র শীল, বিভিন্ন হলের প্রাধ্যক্ষবৃন্দ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ।

Tags

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close