ঢাকা বিভাগদেশজুড়ে

আলোয়াকান্দি সমাজ কল্যাণ সমিতির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

নরসিংদী জেলা মনোহরদী উপজেলা বড়চাপা ইউনিয়নের আলোয়াকান্দি গ্রামের কতিপয় মানবদরদী যুবকদের প্রচেষ্ঠায় ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয় আলোয়াকান্দি সমাজ কল্যান সমিতি।

প্রতিষ্ঠার শুরু থেকেই সংগঠনটি নানা ধরনের কর্মকান্ড পরিচালনা করে আসছে। যেমনঃ (প্রতিবন্ধীদের মাঝে টাকা ও বিভিন্ন উপকরন দিয়ে সহায়তা, সমাজের অসহায় মেয়েদের বিয়েতে সাহা্য্য, গরীব মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, যারা টাকার অভাবে চিকিৎসা করাতে পারে না,তাদেরকে আর্থিক সহযোগিতা, গৃহহীনদের গৃহ নির্মান করে দেওয়া, মসজিদ, মারাসায় বিভিন্ন উপকরন দিয়ে সহায়তাসহ নানাবিধ কর্মকান্ড পরিচালনা করে আসছে) সংগঠনটি প্রতি বছরই গরিব ও অসহায় মানুষদের মাঝে ঈদ উপকরন বিতরন করে থাকে, তারই ধারাবাহিকতায় এই বছরও গরীব, অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করছে।

সংগঠনটির অন্যতম উদ্যোক্তাদের মাঝে মোঃ মাসুদ রানা, মোঃ সোহরাব হোসেন, এবং তাজউদ্দীন আহম্মেদ অন্যতম।

সংগঠনটির সম্পর্কে জানতে চাইলে উদ্যোক্তারা বলেন, আমরা কয়েকজন মিলে সামাজিক দায়বদ্ধতা থেকে ২০১৮ সালে আলোয়াকান্দি সমাজ কল্যান সমিতি প্রতিষ্ঠিত করি। প্রধান উপদেষ্টা এম কে রিপন, সভাপতি মোঃ মাসুদ রানা ও সাধারন সম্পাদক মোঃ সোহরাব হোসেন, সহ সভাপতি এনামুল হক সোহাগ, মোঃ ফজলুর রহমান, রিপন সাহা, জাহাঙ্গীর আলম বাচ্চু, শামীম আহম্মেদ, তাজ উদ্দিন আহম্মেদ, মোবারক হোসেন মাসুম, আনোয়ার হোসেন, রফিকুল ইসলাম বাচ্চু, জাকির হোসেন, নজরুল ইসলাম, সাইফুল ইসলাম এবং বাচ্চু মিয়া তাদের নিজস্ব অর্থায়নে ব্যবসা বান্ধব হালাল উপায়ে অর্জিত টাকা দিয়ে পরিচালিত হচ্ছে আলোয়াকান্দি সমাজ কল্যান সমিতি। এই বছর খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাউল, সয়াবিন তৈল, লাক্স সাবান, ডাউল, চিনি, লবন, সেমাই।

সংগঠনটির নেতারা বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে এই সংগঠনটি আমরা প্রতিষ্ঠিত করি,,সমাজের প্রতিটা ভালো কাজের সাথে আমরা এই সংগঠনটিকে জড়িত রাখতে চাই।

উল্লেখ্য যে, মহামারি করোনায় মানুষ জন ঘর থেকে বের হতে পারে না বিধায় ২ ধাপে ৪০০ পরিবার এর মাঝে খাদ্য সামগ্রী বিতরন করে সংগঠনটি।

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close