দেশজুড়ে

শিবগঞ্জে ২৫০টি অসহায় পরিবারকে প্রচেষ্টার ঈদ উপহার

রাইহান বাপ্পীঃ ঈদ এলেই কেনাকাটার ধুম পড়ে যায় সবার। সবাই শপিংয়ে ব্যস্ত হয়ে পড়ে। কিন্তু যে পরিবার ঠিকমতো একবেলা আহার জোগাতেয় পারছেনা তাদের কাছে ঈদের চাদ যেন ঝলসানো রুটি। তবে এ অসহায় পরিবারের মাঝে ঈদানন্দ ভাগাভাগি করতে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে শিক্ষা ও সচেতনতা মূলক সংগঠন ‘প্রচেষ্টা’।

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় শাহাবাজপুর ইউনিয়নে বুধবার থেকে শুরু হয়ে শুক্রবার শেষ হয় এ সহায়তা কর্মসূচি।

প্রথম পর্যায়ে ২৫০ টি পরিবারের মাঝে ঈদুল ফিতর উপলক্ষে শুভেচ্ছা উপহার সামগ্রী বিতরণ করেছে ।

উপহার সামগ্রীতে রয়েছে ৯ ধরণের খাদ্য সামগ্রী। যার মধ্যে চাল ৭ কেজি, আলু-২ কেজি, আটা-২ কেজি, ডাল -৫০০ গ্রাম,তৈল, সেমাই- চিনি, সাবান ইত্যাদিসহ মোট ১৩ কেজি পণ্য রয়েছে।

উদ্যোগের বিষয়ে জানতে চাইলে প্রচেষ্টার একাধিক শুভাকাঙ্খি জানান, মহামারী করোনার সময় চলে এলো আনন্দের ঈদ।অর্থবানদের জন্য খুশির দিন হলেও অসহায়দের জন্য কষ্টের দিন। যারা মহামারী করোনায় পেটের আহার সময়মতো জোগাতে পারছেনা তাদের তো কষ্টের শেষ নেই। কিন্তু এত কিছুর পরও ঈদে নতুন জামা কিনতে মন চায় সবার। এই ভাবনা থেকেই অসহায় মানুষগুলোর সাথে আমাদের ঈদ আনন্দ শেয়ার করা।

এদিকে এই দুস্থ পরিবার গুলো ঈদের দিনে কি রান্না করবে সেটা নিয়ে দুশ্চিন্তায় ছিল। প্রচেষ্টার উপহার সামগ্রী পেয়ে তাদের মুখে ফুটে উঠেছে হাসি।

উল্লেখ্য, এ কর্মসূচিতে আর্থিক সহযোগীতার হাত বাড়িয়েছেন অত্র ইউনিয়নের বিভিন্ন পেশায় কর্মরত চাকুরিজীবী, ব্যবসায়ী, স্কুল-কলেজ, মাদরাসার শিক্ষক- শিক্ষার্থীরা।

উক্ত প্লাটফর্মটি সূচনালগ্ন থেকেই তত্বাবধানে আছেন মেডিকেল, বিশ্ববিদ্যালয়, ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close