লকডাউনে নিত্যপণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

লকডাউনে নিত্যপণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) সারাদেশে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করছে সরকার।

এই লকডাউনকে পুঁজি করে কোনো অসাধু চক্র নিত্যপণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (৩ এপ্রিল) র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ কথা জানান।

তিনি বলেন, করোনা বা লকডাউনের সুযোগ নিয়ে কোনো অসাধু চক্র যেন জিনিসপত্রের দাম বাড়াতে না পারে সেই লক্ষ্যে আমরা মাঠে থাকব। এ বিষয়ে কঠোর অবস্থান নিতে এবারও মাঠে থাকব আমরা।

কোনো অসাধু ব্যক্তি বা চক্র এ পরিস্থিতিকে পুঁজি করে যেন কোনো ধরনের অবৈধ কাজ করতে না পারে সেটা নিশ্চিত করতে আমরা মাঠে থাকব।

সরকারের ঘোষণা করা লকডাউনের বিষয়ে খন্দকার আল মঈন বলেন, গত বছর করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সারাদেশে সাধারণ ছুটি ও এলাকা ভিত্তিক লকডাউন ছিল।

সে সময় র‍্যাব মাঠ পর্যায়ে জনগণকে সচেতন করতে কাজ করেছে। এবারও একইভাবে কাজ করা হবে। করোনাভাইরাসের বিষয়ে জনগণকে সচেতন করে তুলতে আমরা ইতোমধ্যে লিফলেট তৈরি করেছি। খুব দ্রুত এই লিফলেট বিতরণ করা হবে।

তিনি বলেন, লকডাউনে সরকারের নির্দেশনা যেসব এলাকায় অমান্য করা হবে, সেসব জায়গায় আমরা জনসাধারণকে বিনয়ের সঙ্গে মেনে চলার জন্য অনুরোধ করব।

এছাড়া মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আমরা জনগণকে সচেতন করে তুলতে কাজ করব। আমরা নিজেরাও কিছু ক্ষেত্রে সাধারণ মানুষকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করব।

লকডাউনের সময় র‍্যাবের কার্যক্রম কীভাবে চলবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গতবার আমাদের অফিস যেভাবে খোলা ছিল এবারও একইভাবে খোলা থাকবে।

স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে থেকে সারাদেশে আমাদের সব অপারেশন কার্যক্রম চলমান থাকবে।

লকডাউন মানাতে র‍্যাবের বিশেষ টিম মাঠে থাকবে কি না জানতে চাইলে খন্দকার আল মঈন বলেন,
রাজধানী ঢাকাসহ সারাদেশে আমাদের যেসব পেট্রোল ও টহল টিম থাকবে তারাই লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে উদ্বুদ্ধ করবে।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
এই মাত্র পাওয়া