খুবির আরটি-পিসিআর মেশিনে করোনা পরীক্ষার প্রস্তুতি

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, জুন ১০, ২০২১

খুবির আরটি-পিসিআর মেশিনে করোনা পরীক্ষার প্রস্তুতি

খুবি প্রতিনিধি:

খুলনা বিশ্ববিদ্যালয়ে(খুবি) করোনার নমুনা পরীক্ষায় আরটি-পিসিআর মেশিন প্রস্তুত করা হয়েছে। সরকারি অনুমোদন ও প্রয়োজনীয় কিট পেলে দ্রুতই পরীক্ষা কার্যক্রম শুরু করা সম্ভব।

আজ ১০ জুন, ২০২১ খ্রি. বৃহস্পতিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন আচার্য প্রফুল্ল চন্দ্র রায় কেন্দ্রীয় গবেষণাগারের উন্নয়ন কার্যক্রম পরিদর্শনকালে তাঁকে একথা জানানো হয়। এসময় উপাচার্য জিনোম সিকোয়েন্স ল্যাবে স্থাপিত আরটি-পিসিআর মেশিন এবং সংশ্লিষ্ট অন্যান্য সুবিধাদি ঘুরে দেখেন।

এ ব্যাপারে উপাচার্য যথাযথ প্রক্রিয়ায় অনুমোদন লাভে কর্তৃপক্ষের পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও উল্লেখ করেন। এসময় তিনি প্রথম করোনা পরীক্ষার আগ্রহ প্রকাশ করলে তাৎক্ষণিকভাবে তাঁর নমুনা সংগ্রহ করা হয়।

এছাড়াও উপাচার্য কেন্দ্রীয় গবেষণাগারের অন্যান্য ল্যাব ও ভবনের নির্মাণাধীন বিভিন্ন অংশ ঘুরে দেখেন এবং নির্মাণকাজ ত্বরান্বিত করাসহ কয়েকটি বিষয়ে নির্দেশনা দেন।

এসময় কেন্দ্রীয় গবেষণাগারের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আশীষ কুমার দাস, প্রফেসর ড. মোঃ নাজমুল আহসান, গবেষণাগারের যুগ্ম পরিচালক প্রফেসর ড. কাজী মোহাম্মদ দিদারুল ইসলাম, প্রফেসর ড. নাজমুল ইসলাম, প্রফেসর ড. তুহিন রায়, স্থপতি শেখ কবির আহমেদ, প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) মোঃ আব্দুর রাজ্জাকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এ সংক্রান্ত আরও সংবাদ

এই মাত্র পাওয়া