শার্ট-প্যান্ট না পড়ায় ২ শিক্ষককে অব্যাহতি, প্রতিবাদে কলেজ শিক্ষার্থীদের স্মারকলিপি

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২১

শার্ট-প্যান্ট না পড়ায় ২ শিক্ষককে অব্যাহতি, প্রতিবাদে কলেজ শিক্ষার্থীদের স্মারকলিপি

আরেফিন আলভী: সম্প্রতি সিলেটের ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ তাদের দুই প্রভাষক কে পাঞ্জাবি পায়জামা ছেড়ে শার্ট প্যান্ট পড়ে ক্লাস নিতে নির্দেশ দেয়। এতে অপারগতা প্রকাশ করেন দুই প্রভাষক আব্দুল হালিম এবং মুজাহিদুল ইসলাম। ফলে তাদেরকে মৌখিক নির্দেশের ভিত্তিতে চাকুরি থেকে অব্যহতি দেয়া হয় এবং এপ্রিল মাস থেকে তাদের সকল ধরনের বেতনাদি বন্ধ করারও নির্দেশ দেয় কলেজ কর্তৃপক্ষ

গত বৃহস্পতিবার খবর টি দ্রুত ছড়িয়ে পড়লে ছাত্র-ছাত্রীরা কলেজের গৃহিত পদক্ষেপটির বিরুদ্ধে তাদের মতামত দেয় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশ ও প্রবাসে তীব্র নিন্দার ঝড় উঠে!

এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা কলেজ গেটে শান্তিপূর্ণ মানব বন্ধন করে এবং শিক্ষকদের স্বপদে বহাল রাখার জোর দাবি জানায়।
এর কিচ্ছুক্ষন পরই শিক্ষার্থীদের মধ্যে থেকে কয়েকজন প্রতিনিধির সাথে আলোচনার ইচ্ছা প্রকাশ করেন কলেজ অধ্যক্ষ কর্নেল কুদ্দুসুর রহমান। আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদের সাথে দীর্ঘ বৈঠক শেষে অধ্যক্ষ জানান, তিনি খুব শীঘ্রই কলেজের পরিচালনা পর্ষদের সভায় শিক্ষার্থীদের এই দাবিটি তুলে ধরবেন। এছাড়াও তিনি কর্তৃপক্ষের চুড়ান্ত সিদ্ধান্তের ব্যাপারে ইতিবাচক আশ্বাস দেন।

এদিকে আজ রোববার বেলা ৪ ঘটিকায় কলেজের প্রাক্তন ও বর্তমান সকল সাধারন শিক্ষার্থীবৃন্দের পক্ষ থেকে দুই সদস্যের একটি প্রতিনিধি দলের মাধ্যমে কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি বরাবর একটি স্মারকলিপি প্রেরন করা হয়। কর্তৃপক্ষের পক্ষ থেকে স্বারকলিপিটি গ্রহন করেছেন কলেজের অধ্যক্ষ কর্নেল কুদ্দুসুর।

শিক্ষকদের পোষাকের উপর আরোপিত বিধিনিষেধ তুলে দিয়ে তাদেরকে সসম্মানে স্বপদে বহাল রাখার দাবিটিই ছিলো স্মারকলিপির মূল প্রতিপাদ্য।

ফেসবুকে আমরা

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
এই মাত্র পাওয়া